Buy me a Coffee!!

Buy me a Coffee!!
Thank you!

Pheoxhromocytoma

#বাংলা_সিনেমায়_Pheochromocytoma ❤️💚


👨🏻‍⚕️: দাড়াআআও!! 😠কোথায় যাচ্ছ?
(🔈বাংলা সিনেমার চিরায়ত back ground  music বাজছে )

👨‍⚕️:নীলার কাছে যাচ্ছি!!!আমার ভালবাসার কাছে যাচ্ছি!💏ওর ব্লাড প্রেশার মাপতে হবে!😇

👨🏻‍⚕️: নীলার চিন্তা তোমাকে না করলেও হবে!ওর দেখাশোনার জন্য আমার বন্ধুর ছেলে FCPS part-1 হওয়া ডাঃ কোবরা কে রেখেছি!কোথাও যাবেনা তুমি!😠বল, কত গুলো ক্ষ্যাপ যোগার করে দিলে তুমি আমার মেয়েকে ভুলে যাবে?😤২ টা ক্লিনিকে,৩ টা ক্লিনিকে?

👨‍⚕️: চৌধুরী সাহেব ক্ষ্যাপ দিয়ে কখনো ভালবাসা কেনা যায় না!আমি নীলা কে ভালবাসি!😏

👨🏻‍⚕️: কি!!!এত বড় স্পর্ধা তোমার😡!সামান্য একজন Simple MBBS হয়ে আমার মেয়ে কে ভালবাসার কথা বলো?😡তাছাড়া ওর শরীর ভাল নেই! সে এখন কাউ কে সহ্য করতে পারছে না! সব কিছু ভাংচুর করছে!#BP ও একবার খুব #বাড়ছে আবার #কমে যাচ্ছে!বারবার #ঘেমে মেয়েটা আমার গোসল দিয়ে ঊঠছে!সে বলছে তার #heart নাকি তোমার মতো একটা simple MBBS এর জন্য বারবার #ধরপরাচ্ছে!আমি চাইনা তোমাকে দেখে ও আবার উত্তেজিত হোক!!মেয়েটা আমার চিন্তায় চিন্তায় শুকিয়ে যাচ্ছে!আর ইভেন ওর #blood_glucose লেভেল ও এই বয়সের জন্য অনেক বেশি! তোমার সাথে সস্তা মিষ্টি খেয়ে খেয়ে এই অবস্থা হয়েছে মেয়েটার!😔

👨‍⚕️: দুনিয়ার কোন শক্তি আমাকে ওর  কাছ থেকে আলাদা করতে পারবে না, আমার মনে হয় ওর #pheochromocytoma হয়েছে!🤭

👨🏻‍⚕️: মারুফ! ভুলে যেও না, তুমি একজন simple mbbs মাত্র! তোমাকে সেদিন ও ২ মার্ক গ্রেস দিয়ে পাশ করিয়েছি আমি ,জাস্ট আমার একমাত্র মেয়ের অনুরোধে!কি প্রমাণ আছে যে তার pheochromocytoma ?

👨‍⚕️: চৌধুরী সাহেব!ভাইবা বোর্ডে আপনাদের কাছে অনেক মার্ক থাকে😪! কিন্তু একটা কথা মনে রাখবেন সেই মার্ক নিয়ে অহংকার আপনাদের অনেক নীচে নামিয়ে আনবে! আমি simple MBBS হতে পারি! আমার ভালবাসা simple না!☹️ নীলার #adrenal_medulla তে Tumor হয়েছে!যেটা #adrenaline আর #noradrenaline  ক্ষরন করছে! আর এদের কাজ হলো, #vasoconstriction করে BP বাড়িয়ে দেয়া!Heart এর force of contraction বাড়িয়ে BP বাড়িয়ে দেয়া!🤢

👨🏻‍⚕️: তুমি ভুলে যাচ্ছো নীলার #Hypertension এর পর মাঝে মাঝে #Hypotension ও হচ্ছে! কি যুক্তি তে বলছো pheochromocytoma ?🤨

👨‍⚕️: স্যার BP বেড়ে যাবার জন্য কিডনিতে blood বেশী pressure নিয়ে filtration হচ্ছে!তাই glomeruler capillary bed এ hydrostatic pressure বেশি হচ্ছে!,এইজন্য blood ফিল্টার হচ্ছে বেশি ! যার জন্য রোগীর urine formation হচ্ছে বেশি! এবং এই কারনে blood volume যাচ্ছে কমে!সেই জন্য BP টাও fall করছে intravascular fluid কমার জন্য!🤔

👨🏻‍⚕️: তাই তো!এভাবে তো ভেবে দেখিনি!কিন্তু বাকী symptoms গুলো?

👨‍⚕️: খুবই সোজা! adrenaline ,noradrenaline বডিতে sympathetic system কে activate করে! যার কারনে নীলা এতো বেশি বেশি রেগে যাচ্ছে এবং বিরক্ত হচ্ছে,আর অতিরিক্ত ঘামের কারণ ও #sympathetic stimulation! আর sympathetic এর কারনেই #heart_rate বেড়ে গিয়ে বুকে #palpitition হচ্ছে !আসলে সেটা আমার জন্য নয়!আর #blood glucose বেড়েছে কারণ Adrenaline ,noradrenaline আমাদের রক্তে #blood_glucose বাড়ায়!এছাড়া #catecholamine_lipolysis  ও করে!তাই শুকিয়ে যাওয়াটাই স্বাভাবিক!🙂

👩🏻‍⚕️: মারুউউউউফ! তুমি এসেছো? (সিড়ি দিয়ে নামার সময় পরে গেল)💃💃

👨‍⚕️: নীলাআআআ!(নায়ক গিয়ে নায়িকা কে জড়িয়ে ধরে )💏! ব্যাথা পাওনি তো!জানোনা sympathetic activity চোখের pupil কে Dilate করে!😳 তাই blurring of vision হয়!চলো আমি তোমাকে এখান থেকে নিয়ে যেতে এসেছি!দাড়াও তোমার #carotid_মেসেজ করে দিচ্ছি গলার দুই পাশে!এতে vagal stimulation হবে!এবং তোমার palpitation ও কমবে💗!

👩🏻‍⚕️: চলো এই নরকে আর এক মুহুর্ত নয়! তার আগে আমি একটু wash room থেকে আসি! sympathetic action এর জন্য আমার খুব constipation হচ্ছে!

👨🏻‍⚕️: দাড়াও!!! আমি তোমাদের ভালবাসায় মুগ্ধ! 😍
কোথাও যেতে হবে না তোমাদের !আজ থেকে মারুফ ঘর জামাই হিসেবে এখানেই থাকবে! 😜আর তোমার জন্য উত্তরার ক্লিনিক টা লিখে দিচ্ছি!🙂আর নীলা মা,কাল কেই তোর #adrenalectomy এর ব্যাবস্থা করছি!Adrenal gland নেই তো adrenaline ও নেই!আর sympathetic activity কমানোর জন্য আপাতত #Alpha_blocker আর #Beta_Blocker খা!তুই সুস্থ হয়ে যাবি মা!😊

👨‍⚕️👩🏻‍⚕️: বাবা!! 😍😍😍

(অতঃপর সিনেমার শুরুর দিকের কোন রোমান্টিক গানের দুই কলি দিয়ে সিনেমা শেষ হলো😜)

No comments

Theme images by follow777. Powered by Blogger.