Buy me a Coffee!!

Buy me a Coffee!!
Thank you!

Drugs_can_safe_life_Drugs_can_kill_life

#Drugs_can_safe_life_Drugs_can_kill_life


আমি একজন #কোয়াক ডাক্তার #Instant রোগি সুস্থতা করার জন্য আমার মুল অস্ত্র #Corticosteriod ও #Antibiotics.
সকল বিশেষজ্ঞ ডাক্তার যখন Failure হয়,তখন আমি সেই রোগিকে ভাল করি!
ওই ব্যাটা কোয়াক তুই এত ভাল চিকিৎসা জানিস তাহলে বলেক,#Prednisolone ও 3rd generation #Cephalosporin এর ♣MOA কিভাবে কাজ করে আর ♣ADE এর প্বার্শপ্রতিক্রিয়া কি?

♣♦আমি এখানে #নীরব,

আমি কিছুই জানি না,
শুধু জানি  Corticosteriod দিলে সব রোগেই আরোগ্য হয়!
আর Antibiotics দিলে সব ধরণের #ভাইরাস, #ব্যাক্টেরিয়া দেহে থেকে দূর হয়ে যায়!

#Adverse_Effect জেনে আমি কি করুম?
আমারে আপনাদের মত ৫০০-১০০০ টাকা ভিজিট দেয়?

♪♪রোগিরা আইসা কয় ডাক্তার বাবু আমার মেলা মেলা অনেক দিন ধরে ব্যাথা  বাতের রোগের কথা কয়,আর জ্বর সর্দিকাশি, অনেক রোগের কথা  বলে,তখন এই ঔষুধ দিয়া বলি দুদিনেই ভাল হয়ে যাবেন,কিছু ঔষুধ দিয়া হাজার খানেক #ট্যাকা রেখে দেই!
♦বেশ! সোনা তুমি পাস♥ Golden A+ পেয়েছ!

একেই বলে,
♠♠A Little Knowledge is a Dangerous Thing.

♪♪কথা কম কাজ বেশি!
যে এন্টিবায়োটিক দিয়ে রোগির সুস্থতা দান করালে,সেটা সুস্থতা নয়! বরং একটি দেশের #বিপদ ও #অভিশাপ ডেকে আনলে!

যে হারে #মুড়ি আর #মুড়কির মত এন্টিবায়োটিক ব্যবহার করছো, সে হারে পৃথিবীতে এন্টিবায়োটিক আবিস্কার হচ্ছে না!

♣আগে মানুষ #ভাতের অভাবে #দূর্ভিক্ষে মারা যেত,আর আগামী দশ বছর পর,মানুষ ঔষুধ থাকতেই, ঔষুধ এর অভাবে মারা যাবে!

কারণ সঠিক #Dose মেইন্টেইন নানা হওয়া এবং বেসঠিক #Disease এন্টিবায়োটিক অপব্যবহারে Resistance তৈরি হবে!তখন গোয়াল ভরা #গরু থাকবে, গোলা ভরা #ধান থাকবে,তখন তুমি আর আমি থাকব না!কোন ঔষুধই কাজ #করত না!

Corticosteriod is a Life #saving drugs
সহজ কথা, যে ঔষুধ দিয়ে রোগিকে সাময়িক সময়ের জন্য আরোগ্য দান করালে,সেটা আরোগ্য নয়!
এটা তুমি মানুষ মারতে আর অস্ত্র গোলা বারুদ ব্যবহার করলে না,এমনিতেই চিৎ কাত হয়ে মারা যাবে!

#Why?
সহজ কথা,
Corticosteriod abuse এর ফলে Adrenal gland  এ Insufficiency বা Tumour দেখা দিবে!
তখন আর life saving Hormone দেহে উৎপ্নন  হবে না,
যেমন ♣Glucocorticoid,♠MinareloCorticoid!

তখন দেহের সকল রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাবে,
তখন সবাই বলবে #পুস্টিহীনতায় ভোগছে!
আসলে পুস্টি থাকবে, কিন্তু তুমি আর #আমি থাকব না!

এখন শিক্ষা যদি জাতির মেরুদণ্ড হয়ে,তখন হবে শিক্ষিত জাতি থাকবে কিন্তু #মেরুদণ্ড থাকবে না! Back bone fracture হয়ে পড়ে থাকবে,

কথাটি বুঝলেন না তাই ত!
#বিশেষজ্ঞ চিকিৎসক বা #Supper spacilized Hospital থাকবে,But তখন আমাকে আপনাকে বাঁচানো সম্ভব হবে না!
তখন সব বিজ্ঞরা অজ্ঞ হয়ে বসে থাকবে!

No comments

Theme images by follow777. Powered by Blogger.