Buy me a Coffee!!

Buy me a Coffee!!
Thank you!

Endocrine

#হাজার_বছর_ধরে_Endrocrine_version 😋❤️


🧔🏽: প্রতিদিন রাইতে এমনে চুরি কইরা মাছ ধরতে আর ভাল লাগেনা!😩

👩🏽: কও কি ?কেন গো?🙆🏻‍♀️

🧔🏽: দেখতাছো না কেমন শুকায়ে গেছি? 🤷🏽‍♂️প্রতিরাতে মুন্সির তাড়া খাইয়ে ভয়ে আমার #epinephrine লেভেল যায় বাইরে!আর জানোই তো #Ephinephrine বাড়লে শরীরের সব চর্বি ভাংগতে শুরু করে,এইজন্যই দ্যাহনা!কত শুকাইয়া গেছি?এছাড়া Diabetes ও কবে হয় আল্লাহ মালুম! epinephrine তো blood glucose লেভেল ও দেয় বাড়াইয়া!🤦🏻‍♂️

👩🏽: আহারে!তুমি চিন্তা কইরো না তো! গনু মোল্লারে দিয়া কাইলি আমি শরীল বন্ধের তাবিজ নিয়া আসমুনে !

🧔🏽: তোমার কি অবস্থা কও দেহি?মুখে যে মাইছতা (মেছতা) পরা শুরু করলো হঠাত?💁🏾‍♀️

👩🏽: হুহ! 😏বুইড়ারে যাইয়া জিগাও!😡হেই তো আমারে রোজ রোজ সুখী বড়ি খাওয়ায় (#OCP)! জানোই তো সুখী বড়ি তে কি পরিমাণ #Estrogen থাকে? Estrogen liver এ গিয়ে #cortisol_binding_protein তৈরী করে! সেইটার সাথে cortisol bind করার ফলে blood #cortisol লেভেল হয়ে যায় কম! তখন #ACTH secretion হয় cortisol লেভেল বাড়ানোর জন্য! আর ACTH আবার #Melanocyte_stimulating_Hormone কে Stimulate করে!যার কারনে #মেলানিন তৈরী হয়!আর মেলানিন গালের ওখানে জমা হয়ে মেছতা তৈরী করে!

🧔🏽: চলো যাই!বুইড়া তোমারে আমারে দ্যাখলে তো মাইরা ফ্যালাবো! 😩হের BEP আছে!একটু পরপর পেশাব করতে ঊঠে

👩🏽: ইশ বুইড়ার নাক কাইটা দিমু না!!! আমার কিন্তু আম্বিয়ার মতো ওতো মায়া মহোব্বত নাই!

🧔🏽: ক্যান ক্যান?

👩🏽: কারণ আমি তোমার আম্বিয়ার মতো এতো ভুটকি না!😋যারা যত মোটা হয় তাদের দিলে তত মোহাব্বত থাকে!কারন Fat cell এ #estrogen_synthase থাকে!সেখানে #টেস্টস্টেরন(মেয়েদের ও) থেকে Estrogen conversion হয়!মাইয়াদের দিল এই জন্যই এতো নরম!Estrogen হলো দয়ালু হবার hormone !আর #Testosterone মানুষরে বানায় পাষান!

🧔🏽: হাছা কইলা?😁

👩🏽: মিছা কমু ক্যান?দ্যাহ না? আবুইল্লা চিকন,গায়ে fat নাই !এইজন্য তার Estrogen কম! এই জন্য তার কোন দয়া মায়া নাই!বউরে ক্যামনে পিটায়!আহারে! 😞আমাগো বুইড়া একটু মোটা !তাই অন্তত দিলে একটু মায়া মহব্বোত আছে!😍

🧔🏽: আচ্ছা আম্বিয়া একটু দরগাহ শরীফে যাইবো!তাই এই মাসে চাইতেছে ৫/৬ দিন পর পিরিয়ড টা হোক!কি করন যায় ?একটু বুদ্ধি দাও দেহি!

👩🏽: সোজা কাম!সুখী বড়ি খাইতে বলো,এতে estrogen লেভেল বেশি থাকবো! আর জানই তো estrogen লেভেল একদম নীচে না নামলে পিরিয়ড হয় না!তারপর দরগাহ থেকে আইসা বাদ দিয়ে দিলে!আবার শুরু হবে!

🧔🏽: এহন চলো তো! ভোর হইয়া যাইবো!

👩🏽: আর একটু পর যাই!তুমি আমার লগে থাকলে love হরমোন #Oxytocin release হয়!খুব শান্তি লাগে!😍❤️

মন্তু টুনির দিকে তাকিয়ে মৃদু হেসে জাল থেকে খড়কুটু গুলো পরিষ্কার করতে থাকে!রাত বাড়ছে!হাজার বছরের পুরোনো সেই রাত😉!

No comments

Theme images by follow777. Powered by Blogger.